ঢাকা, বৃহস্পতিবার, জুন ১৩ ২০২৪,


শিরোনাম
আনন্দ করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি: রাষ্ট্রপতি     কারামুক্ত ছাত্রনেতা ইসহাক সরকার এর সাথে ছাত্রনেতা নিয়াজ মাহমুদ নিলয় এর শুভেচ্ছা বিনিময়     বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে  অসুস্থ মাকে হাসপাতালে রেখে রাজ পথে ছাত্রনেতা আকাশ মিয়াজী     কচুয়ার কৃতিসন্তান কেন্দ্রীয় ছাত্রনেতা এম এ ফয়েজ এর জন্মদিন পালন     পুলিশ ও নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ     কচুয়ার বায়েক মোর ৫০ফিট দক্ষিণে আবারো ও দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। ..     বঙ্গবন্ধুর অসহযোগ আন্দোলন ছিলো একটি ইনোভেশনধর্মী মাইলফলক  : ড. কলিমউল্লাহ     বিয়ের পিড়িঁতে বসলেন মরহুম রফিকুল ইসলাম রনির পুত্র সালমান সানি     জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ ছিলো নজিরবিহীন: ড. কলিমউল্লাহ     বঙ্গবন্ধু কৃষিক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন : ড. কলিমউল্লাহ    

আলোকিত রাজনীতিবীদ জুলফিকার আলী জুয়েল তরফদার

নিজস্ব সংবাদদাতা | ১০:৩৩ মিঃ, জানুয়ারি ২৯, ২০১৮



নিজস্ব সংবাদদাতা।  মানুষ বেঁচে থাকে তাঁর কর্মের মাধ্যমে, বয়সের মধ্য নয়। মানুষের বয়স যা হোক না কেন, তাঁর কর্ম যদি ভালো হয় তবে তিনি মানুষের মনে সমাজের মাঝে স্থান করে নেন। 

যুগে যুগে ভালো মনের মানুষ গুলো  , তাঁদের কর্মের মাধ্যমে  ইতিহাস সৃস্টি  করেছেন। আর তেমনি করে নতুন এক ইতিহাস সৃস্টি  করলেন আলোকিত সাদা মনের মানুষ  জুলফিকার আলী জুয়েল তরফদার।

কে এই জুলফিকার আলী জুয়েল তরফদার?
 
বাংলাদেশের রাজধানী ঢাকা। ঢাকার উত্তরে জামারপুর জেলাও থানার নোয়াপাড়া গ্রামের  অধিবাসী  বিশিষ্ট সমাজ সেবক মরহুম আলহাজ্ব নোয়াব আলী তরফদার ও মরহুমা জমিলা বেগমের তৃতীয় সন্তান  আজকের আলোকিত সাদামনের মানুষ, বিশিষ্ঠ সমাজ সেবক, রাজিনীতিবীদ  জুলফিকার আলী জুয়েল তরফদার। 

 তথ্য মতে জানাযায় মাদারগঞ্জ স্কুল এন্ড কলেজ থেকে শিক্ষাজীবন শেষ করেন।   ছাত্র অবস্থায় তিনি রাজনীতি শুরু করেন। সততা ও নিষ্ঠার সাথে  বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন দায়িত্ব  পালন করেন।

 ছোট বেলায় ছিলেন নর্ম, ভদ্র সভ্য শান্ত।  অন্য দশজন শিশুর মত নয়।  
বাল্য কালেই এলাকার মুরুব্বীরা বলা বলা  করতো
জুয়েল একদিন এই সমাজের সুনাম  বয়ে আনবে।
দেশ জুড়ে এই নোয়াপাড়াকে জুয়েলর মাধ্যমে সবাই চিনবে।
 
 জুলফিকার আলী জুয়েল তরফদার  লেখাপড়ার পাঠ চুকিয়ে সোনালী জীবনের হাত ছানিতে পারি জমান পৃথিবীর উন্নত রাষ্ট্র জাপানে। 

মুরুব্বীদের কথাই আজ সত্যে  হলো  সেই নোয়াপাড়া  ছোট্র জুলফিকার আলী জুয়েল তরফদার হাঁটি হাঁটি পা, পা করে দেশের গণ্ডি পেরিয়ে এশিয়া মহাদেশের  সর্ববৃহৎ দল, বাংলাদেশ আওয়ামীলীগ জাপান এর আহ্বায়ক কমিটির  দায়িত্ব  পেয়েছেন গত ২৭ জানুয়ারি।  

এ বিভাগের অন্যান্য সংবাদ

১২:৫৪ মিঃ, নভেম্বর ৬, ২০১৭

একটি দেশের গণতান্ত্রিক শাসন ব্..

০১:৫৫ মিঃ, নভেম্বর ১৪, ২০১৭

ফয়সাল আজাদ সিডনী আ:লীগের সম্পা..




Designed & Developed by TechSolutions BD